Thursday, June 27, 2019
নামায-তারাবি-ইবাদত

তারাবীহ নামাযের রাকাত সংখ্যা এবং লা মাযহাবীদের ভয়াবহ প্রতারণা!

এখানে ৪টি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে... ১-আট রাকাত তারাবী দাবীদাররা মূলত তারাবী মানেই না। ২-তারাবী নামায আট রাকাত হতেই পারে না। ৩-লা-মাযহাবীদের প্রকাশিত বইয়ের আলোকেই তারাবী নামায বিশ রাকাত। ৪-তারাবী নামায নিয়ে লা-মাযহাবীদের অবিশ্বাস্য জালিয়াতি
romjan রমযান রামাদান ইবাদাত নামায

কেমন হওয়া উচিত আপনার দৈনন্দিন রমযানের রুটিন

রমযানের সময়গুলো যেন ইবাদত বন্দেগীতে কাটে, রমযানের সময়গুলোর যেন সর্বোচ্চ সদ্ব্যবহার হয়, এর জন্যে প্রত্যেকের ভিন্ন ভিন্ন নেযামুল আওকাত বা রুটিন থাকা চাই। রুটিনে কী কী কাজ থাকতে পারে, তার একটা নমুনা এই আর্টিকেলে দেয়া হয়েছে।
ঈদ রমযান চাঁদ হিলাল

মা-বোনদের রমযানের কিছু আমল, যা পালন করলে পুরুষদের সমপরিমাণ সওয়াব লাভ করা যাবে

মা-বোনদের জন্য রমযান মাসে সওয়াব অর্জনের সুযোগ বেশী। তারা যদি ঘর-সংসারের কাজ-কর্মে রোযাদারদের সহযোগিতার নিয়ত করেন, তাহলে রোযাদারদের সমপরিমাণ সওয়াব পেতে পারেন। এছাড়া পুরুষদেরকে বিভিন্ন নেকীর কাজে উৎসাহিত করেও তারা তাদের সমান সওয়াব পেতে পারেন। সুতরাং আমরা এখন রমযান মাসের আমলের যে তালিকা পেশ করবো তা যদি আমাদের মা-বোনেরা নিজে আমল করার সাথে সাথে পুরুষদেরকে তার প্রতি উৎসাহিত করেন তাহলে আশা করা যায়, তারা পুরুষদের সমপরিমাণ সওয়াবের ভাগি হবেন।
মঙ্গল শোভাযাত্রা ইসলাম সমর্থন করে না -আল্লামা শাহ আহমদ শফী

মঙ্গল শোভাযাত্রা ইসলাম সমর্থন করে না -আল্লামা শাহ আহমদ শফী

আজ (শুক্রবার) ১২এপ্রিল সন্ধ্যা ৬টায় জামেয়া দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা শাহ আহমদ শফী সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা জানান।
Muhammad nobiji নবী রাসুল মুহাম্মাদ

রাসূল (সা.) যেভাবে খাবার খেতেন

মানুষের একটি মৌলিক চাহিদা হল খাদ্য। জীবন ধারণের জন্যই মানুষকে খাদ্য গ্রহণ করতে হয়। তবে খাদ্য গ্রহণের নির্দিষ্ট নিয়ম লঙ্ঘন করে অতিরিক্ত খাদ্য গ্রহণ...
টাকা পয়সা ধন সম্পদ

আখেরাতে তো নয়ই, হারাম উপার্জনকারীরা দুনিয়াতেও শান্তি পায় না – মুফতি শওকত কাসেমি

হারাম সম্পদের দুনিয়াবি প্রতিফল হলো, তারা স্ত্রী অনুগত হবে না। সন্তানরা নেক হবে না। পরিবার ও সন্তানকে হালাল টাকায় লালনপালন করা স্বামী ও পিতার ওপর আমানত ও দায়িত্ব। এ ক্ষেত্রে যে খেয়ানত করবে তার জন্য ওই পরিবার ও সন্তানই আজাবের কারণ হয়ে দাঁড়াবে। হারামের সম্পদ দ্বারা যা কিছু করা হবে তা-ই বরকত ও কল্যাণশূন্য হবে।

বাড়ছে ‘হেজবুত তওহীদ’ নামক ভ্রান্ত এক ফেরকার অপতৎপরতা, তাওহিদী জনতা সচেতন হোন

প্রকাশ্য কর্মসূচির পাশাপাশি সামাজিক মাধ্যম, ইউটিউব ও ‘বজ্রকন্ঠ’ পত্রিকাসহ একাধিক প্রচার মাধ্যমে নিজেদের মতবাদ প্রচার করে যাচ্ছে সংগঠনটি। ইন্টারনেটভিত্তিক প্রচার মাধ্যমগুলো ব্যবহার করে সহজেই ছড়িয়ে দিচ্ছে তাদের ভ্রান্ত বিশ্বাস ও মতবাদ। সরলমনা এবং দ্বীনি শিক্ষা-বঞ্চিত বহু সাধারণ মুসলমান তাদের অপপ্রচারে শিকার হয়ে ঈমানহারা হচ্ছে। ভ্রান্ত এই সংগঠনের খপ্পরে পড়ে ঘর-সংসার ত্যাগ করে চলে যেতেও শোনা যাচ্ছে অনেক নারীকে।