Thursday, August 22, 2019

ডিজিটাল গেম রোগ : ভয়াবহ ক্ষতি ও নতুন প্রজন্মের ভবিষ্যৎ

মুহাম্মাদ সাইফুল ইসলাম মাঠে গিয়ে ধুলো কাদা মেখে, ঘেমে নেয়ে, রোজ বিকেলে খেলা শেষে বাড়ি ফেরা- এ দৃশ্য আজকাল যেন হারিয়ে যাচ্ছে। পাড়ায় পাড়ায়...

টিভি, সিনেমা (হিন্দি সিরিয়াল, খেলা ইত্যাদি) দেখার ক্ষতিসমূহ

আজ মুসলমান চোখ থাকতেও অন্ধ। বিবেক থাকতেও তাদের এ ষড়যন্ত্র উপলব্ধি করতে না পেরে শত্রুদের প্রেরিত বিষাক্ত সাপকে শুধুমাত্র বাহ্যিক রূপ এবং সৌন্দর্যের প্রতি বিস্মিত হয়ে অবুঝ শিশুর মত সেটাকে স্বাগত জানিয়ে সযত্নে নিজের ঘরে স্থান করে দিচ্ছে। ফলে চারিত্রিক, সামাজিক, অর্থনৈতিক সকল দিক দিয়ে মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে তারা। যিনা-ব্যভিচার, অন্যায়-অত্যাচার, হত্যা-লুণ্ঠন, রাহাজানি-ধর্ষণ ইত্যাকার বহুবিধ ফিতনা-ফ্যাসাদ দিন দিন বেড়েই চলছে। এহেন পরিস্থিতিতে সমাজে জীবন যাপনই বড় মুশকিল এবং কঠিন হয়ে দাঁড়িয়েছে। এজন্য নিম্নে মুভি, সিনেমা, টিভি, খেলাধুলা, বিশেষ করে হিন্দি সিরিয়াল এবং ভি সি আর ইত্যাদি দেখার দুনিয়া ও আখিরাতের ক্ষতিসমূহ সংক্ষিপ্তভাবে তুলে ধরা হল, যাতে তার ভয়াবহ পরিণাম দেখে আমরা তা থেকে বেঁচে থাকতে পারি।
হিজাব-বোরকা-মুখ-খোলা- মেয়েদের মুখমণ্ডল ঢেকে রাখা কি ফরজ পর্দার অন্তর্ভূক্ত? সাধারণত প্রকাশমান অঙ্গ বলতে উদ্দেশ্য কী?

মেয়েদের মুখমণ্ডল ঢেকে রাখা কি ফরজ পর্দার অন্তর্ভুক্ত? মুখ খোলা বোরকার হুকুম কি?

আল্লাহ তায়ালা সূরা নূরের ৩১ নং আয়াতে মধ্যে পর্দার আয়াতের কথা বলছেন “তারা যেন সাধারনত প্রকাশমান অঙ্গ ব্যাতিক তাদের সৌন্দর্যকে প্রকাশ না করে”-প্রশ্ন হল- সাধারন প্রকাশমান অঙ্গ গুলো কি কি? মুখমন্ডল কি এর অর্ন্তভুক্ত? এটা কি সর্বদা আবৃত করা ফরয? ফরয হলে প্রয়োজনে খোলা যাবে কি না?
আল্লামা-জুনাইদ-বাবুনগরী-

পর্দা নিয়ে আপত্তিকর মন্তব্যে মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে : আল্লামা বাবুনগরী

গত রোববার গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে “হাত মোজা, পা মোজা, নাক-চোখ ঢেকে এটা কি? জীবন্ত টেন্ট (Tent- তাঁবু) হয়ে ঘুরে বেড়ানো, এটার তো কোনো মানে হয় না” নারীদের প্রসঙ্গে প্ৰধানমন্ত্ৰীর দেয়া এ বক্তব্যের জবাবে আজ (১৪ ই জুন) শুক্ৰবার সংবাদ মাধ্যমে প্ৰেরিত এক বিবৃতিতে এ সব কথা বলেন তিনি।
মাওলানা-আব্দুল-মালেক

শবে বরাত : কিছু ভ্রান্তি নিরসন – মাওলানা আব্দুল মালেক

শবে বরাত সম্পর্কিত ৫টি প্রশ্নের উত্তর দেয়া হয়েছে।