Wednesday, June 26, 2019
আল্লামা-বাবুনগরীর-হুংকারে-যেভাবে-দখলমুক্ত-হল-ওমর-ফারুক-মাদরাসা

আল্লামা বাবুনগরীর হুংকারে যেভাবে দখলমুক্ত হল ওমর ফারুক মাদরাসা

চট্টগ্রাম বায়েজিদ থানাধীন ওয়াজেদিয়া (অনন্যা আবাসিক সংলগ্ন) ‘ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা ও এতিমখানা’ দখলদার মাজারপন্থীদের থেকে দখলমুক্ত করে প্রতিষ্ঠানের মোতাওয়াল্লী কর্তৃক দায়িত্বপ্রাপ্ত মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়বের হাতে তুলে দিয়েছে জেলা প্রশাসন।
দান-ডোনেশন-সদকা-ফিতর-ফেতর-লেনদেন-টাকা-পয়সা-

এ বছর ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ১৯৮০ টাকা

ছদকাতুল ফিতর আদায় করা হয় এক ‘সা’ খাদ্য দ্বারা অথবা এক ‘সা’ যব অথবা এক ‘সা’ খেজুর, কিংবা এক ‘সা’ পনির বা এক ‘সা’ কিসমিস দ্বারা। মানুষ ঈদের সালাতের উদ্দেশ্যে বের হওয়ার আগে তা আদায় করার আদেশ এসেছে।
mamunul-hok-মাওলানা-মামুনুল-হক

পীযূষদের ইন্ধনদাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী মাওলানা মামুনুল হকের

তিনি বলেন, যারা পীযূষদের অর্থায়ন করে এই উস্কানিমূলক বিজ্ঞাপন প্রচার করছে তারাই মূলত জঙ্গি; তারা মুসলমানদের উস্কানি দিয়ে এদেশে গৃহযুদ্ধ বাঁধাবার পায়তারা চালাচ্ছে। জঙ্গিবাদ দূর করতে হলে আড়ালের এই রহস্যময় শক্তিকে খুঁজে বের করে গোটা জাতি ও সমাজকে ঐক্যবদ্ধভাবে এদের প্রতিহত করতে হবে।
নিষিদ্ধ পণ্য ৫২

সদ্য নিষিদ্ধকৃত নিম্নমানের ৫২ পণ্যের তালিকা : আছে নামি দামি সব ব্র্যান্ডের নামও

পরীক্ষায় নিম্নমানের বলে প্রমাণিত ৫২টি খাদ্য পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে এসব খাদ্য পণ্য বিক্রি ও সরবরাহে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
আল্লামা-জুনাইদ-বাবুনগরী

রমজানুল মোবারকের পবিত্রতা রক্ষা করুন: আল্লামা বাবুনগরী

রমজানে চিনি-ভোজ্যতেলসহ অন্যান্য খাদ্যদ্রব্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহব্বান জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, এ মাস একে অন্যের প্রতি সাহায্য- সহানুভূতির মাস ৷ নিত্যপণ্যের দাম চড়া থাকলে সমাজের গরীব, মিসকিন, ইয়াতিম, অসহায় ও সাধারণ অনেক রোজাদার চাইলেও মনমত ইফতার সাহরী করতে পারে না ৷ তাই রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রেখে রোজাদারদের ইফতার সাহরীতে বিশেষ সহায়তা করুন ৷
আল্লামা-জুনাইদ-বাবুনগরী

৫ মে রক্তঝরা এক ঐতিহাসিক দিন: আল্লামা বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী এক যৌথ বিবৃতিতে এ আহ্বান করেন।
আল্লামা শাহ আহমদ শফী allama shah ahmod shafi shofi ahmad shafi ahmad shofi

কাদিয়ানীদেরকে যারা অমুসলিম মনে করে না, তারাও অমুসলিম : আল্লামা শফী

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলা পঞ্চগড় স্টেডিয়াম মাঠে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়তের উদ্যোগে আয়োজিত খতমে নবুওয়াত মহাসম্মেলন তিনি এ কথা বলেন। 
মঙ্গল শোভাযাত্রা ইসলাম সমর্থন করে না -আল্লামা শাহ আহমদ শফী

মঙ্গল শোভাযাত্রা ইসলাম সমর্থন করে না -আল্লামা শাহ আহমদ শফী

আজ (শুক্রবার) ১২এপ্রিল সন্ধ্যা ৬টায় জামেয়া দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা শাহ আহমদ শফী সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা জানান।
মুফতী আবুল কাসেম নোমানী

খতমে বুখারির প্রথা বিদআতের পর্যায়ে চলে যাচ্ছে : দেওবন্দের মুহতামিম

সোমবার (২৫ মার্চ) চট্টগ্রাম জামেয়া ইসলামিয়া পটিয়া মাদরাসায় খতমে বুখারি মাহফিলে তিনি এ কথা বলেন।
ওলিপুরি

ওয়াজের জন্য যারা চুক্তি করে টাকা নেন তারা আলেম নামের কলঙ্ক : আল্লামা ওলীপুরী

ওয়াজ করার জন্য সেসব আলেম চুক্তি করে টাকা নেন তারা আলেম নামের কলঙ্ক বলে মন্তব্য করেছেন দেশের প্রখ্যাত আলেমে দীন ও বিশিষ্ট বক্তা মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী।