মারকাযুদ দুরুসের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমাপনি অনুষ্ঠান সুসম্পন্ন (এ্যালবাম ও রেজাল্ট)

মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতী আবুল হাসান শামসাবাদী পরিচালিত জামিআ মারকাযুদ দুরূস আল-ইসলামিয়ার ২০২১-২২ শিক্ষাবর্ষের তাখাসসুস ফিল ইফতা এবং ইলমে দ্বীন নাইট কোর্সের সমাপনি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সমাপনি অনুষ্ঠানটি গত ২৬ মার্চ ২০২২ শনিবার মারকাযের প্রধান কার্যালয় মিয়াজান লেন, মানিকনগর, ঢাকায় অনুষ্ঠিত হয়। দুপুর ২টা থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীগণ মারকাজ সম্পর্কে নিজেদের মতামত ও প্রেক্ষাপট নিয়ে বক্তব্য রাখেন। এরপর দুপুরের খাওয়া দাওয়ার পর স্বাগত বক্তব্য পেশ করেন পীরে কামেল মাওলানা ওয়াহিদুজ্জামান পলাশী হুজুর দা.বা.।

অনুষ্ঠানের প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য আলেমে দ্বীন, করাচীর হযরত শাইখ হাকীম আখতার সাহেবের বিশিষ্ট খলিফা, যাত্রাবাড়ী মাদরাসার সাবেক মুহাদ্দিস এবং মাদরাসা মসজিদের সাবেক ইমাম, লাখিরচর বড় মাদরাসার বর্তমান শাইখুল হাদীস পীরে কামেল আল্লামা মজিবুর রহমান সাহেব, পীর সাহেব লাখিরচর দা.বা.।

এ ছাড়াও অনুষ্ঠানে তাশরিফ আনেন, এলিফ্যান্ট রোড নূরানী গার্ডেন মাদরাসার পরিচালক, মাদরাসা জায়েদ বিন সাবেত, সখিপুর, টাঙ্গাইলের মুহতামিম মাওলানা ফুরক্বানুল ইসলাম আশুতিয়া এবং জামিয়াতুল আবরার বসুন্ধরা রিভারভিউ বড় মাদরাসার মুহাদ্দিস এবং নাযিমে তালিমাত হযরতুল আল্লাম মাওলানা সাবের সাহেব দা. বা.।

মারকাযের আসাতিজায়ে কিরামের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষাসচিব মুফতি সাঈদ আল হাসান শামসাবাদী এবং সিনিয়র উস্তায মুফতী আব্দুর রহমান ফাইয়াজ দা. বা.।

অনুষ্ঠানটিতে আরও ছিলেন বাইতুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মুঈনুল ইসলাম মাহমুদী, হিসবুল মু’আল্লিমীন বাংলাদেশ-এর পরিচালক, ক্বারী হোসাইন সাহেব হুজুরের সাহেবজাদা মাওলানা মাহমুদুল হাসান, মারকাজুল কুরআন বাংলাদেশের শিক্ষাসচিব মুফতি রবিউল্লাহ জাফরী দা. বা., প্রবীণ বিশিষ্ট ব্যবসায়ী জনাব মুস্তফা হোসাইন, আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের গুরুত্বপূর্ণ সদস্য মাওলানা মুশতাক আহমাদ, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা কারামাত আলী, মারকাজের ইলমে দ্বীন নাইট কোর্সের শিক্ষার্থী বিশিষ্ট ব্যবসায়ী জনাব আবু রায়হান, মাসিক আদর্শ নারীর ম্যানেজার মাওলানা কবির হুসাইন মাদারিপুরী, প্রকাশনা সহযোগী মাওলানা শহিদুল্লাহ, কম্পিউটার অপারেটর জনাব মুহিউদ্দীন প্রমুখ।

এ ছাড়াও দেশ বরেণ্য আরও অনেক ওলামায়ে কিরাম তাশরিফ আনেন।

আসরের পূর্ববর্তী সময়ে মারকাযের ইফতা বিভাগের বার্ষিক পরীক্ষার রেজাল্ট ঘোষণা করেন শিক্ষাসচিব মুফতি সাঈদ আল হাসান। এরপর সকল ছাত্রদের যথারীতি দস্তারে ফজীলত প্রদান করা হয়।

বার্ষিক পরীক্ষায় ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারী যথাক্রমে মাওলানা আমানুল্লাহ, মাওলানা নাজমুল ইসলাম এবং মাওলানা রফিকুল ইসলামকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়। বাকি সবার জন্যে সান্ত্বনা পুরস্কার চাবির রিং ও কলম হাদিয়া প্রদান করা হয়। একই সাথে ইফতা কোর্সে অংশগ্রহণ সনদ এবং মার্কশিট দেয়া হয়।

মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতী আবুল হাসান শামসাবাদীর সভাপতিত্বে বিকেল ৫.৩০ মিনিটে প্রধান মেহমানের মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


২০২১-২০২২ শিক্ষাবর্ষে যারা মারকাযুদ দুরুস আল ইসলামিয়া থেকে তাখাসসুস ফিল ইফতা কোর্স সম্পন্ন করলেন : –

শিক্ষার্থীর নাম বিভাগ মেধাক্রম
১. মোহাম্মদ আমানুল্লাহ মুমতায ১ম
২. মোহা. সালমান মুমতায ৫ম
৩. নাজমুল ইসলাম মুমতায ২য়
৪. রাকীবুল ইসলাম জাইয়িদ জিদ্দান ৭ম
৫. মোঃ রফিকুল ইসলাম মুমতায ৩য়
৬. মুহাম্মদ ইব্রাহীম মুমতায ৪র্থ
৭. মুহাঃ শামীম আহসান জাইয়িদ জিদ্দান ৬ষ্ঠ
৮. ওমর ফারুক জাইয়িদ জিদ্দান ৮ম
৯. মুসা ইবনে হাসান জাইয়িদ ১১তম
১০. জহিরুল ইসলাম জাইয়িদ জিদ্দান ৯ম
১১. তোফায়েল আহমাদ জাইয়িদ ১০ম

 


এ্যালবাম


 

স্বাগত বক্তব্য রাখছেন মাওলানা ফুরক্বানুল ইসলাম আশুতিয়া এবং পীরে কামেল আল্লামা ওয়াহিদুজ্জামান পলাশির পীর সাহেব হুজুর।
ইফতা ছাত্রদের দস্তারবন্দি তথা পাগড়ি প্রদান করছেন মেহমানবৃন্দ
এক নজরে সমাপনি অনুষ্ঠানের মুবারাক মজলিশ
সমাপনি অনুষ্ঠানে অতিথিদের আপ্যায়ন চলছে
প্রধান মেহমানের বক্তব্য পেশ করছেন পীরে কামেল আল্লামা মজিবুর রহমান। পীর সাহেব লাখির চর।
প্রধান অতিথি পীরে কামেল আল্লামা মজিবুর রহমানের পাশে সভাপতির বক্তব্য পেশ করছেন মারকাযের মুহতামিম মুফতী আবুল হাসান শামসাবাদী।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষাসচিব মুফতি সাঈদ আল হাসান
বয়ান পেশ করছেন মারকাজের সিনিওর উস্তায মুফতি আব্দুর রহমান ফাইয়াজ
ইফতা বিভাগ ২০২১-২২ শিক্ষাবর্ষের ফুজালা
মারকাযের আসাতিজায়ে কিরামের সাথে ইফতা বিভাগ ২০২১-২২ শিক্ষাবর্ষের ফুজালা।
ইফতা ২০২১-২২ বার্ষিক রেজাল্ট

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version