(পর্ব-৫) পৃথিবীতে চারজন মহিলা নবী এসেছেন

মুফতী আবুল হাসান শামসাবাদী


‘মহিলা নবী’র পক্ষে এবং খতমে নবুওয়াতের বিপক্ষে ডাক্তার জাকির নায়েকের মতবাদ হলো–

“ পৃথিবীতে যেমন পুরুষ নবী এসেছেন, তেমনি ‘নবী মানে এমন ব্যক্তি যিনি আল্লাহর পছন্দের এবং যিনি পবিত্র ও খাঁটি’–এ দৃষ্টিকোণ থেকে চারজন মহিলা নবী এসেছেন। তারা হলেন– বিবি মরিয়ম (আ.), বিবি আছিয়া (আ.), বিবি ফাতেমা (রা.) ও বিবি খাদীজা (রা.)। ”

(দ্রষ্টব্য : ডা. জাকির নায়েক লেকচার সমগ্র, ভলিয়াম নং ১, পৃষ্ঠা নং ৩৫৫ ॥ প্রকাশনায় : পিস পাবলিকেশন–ঢাকা)

ডাক্তার জাকির নায়েকের উক্ত বক্তব্যের সরাসরি ভিডিও স্ক্রিপ্ট ইন্টারনেটের ইউটিউবে রয়েছে। তার সেই লেকচার সরাসরি  নিম্নোক্ত ভিডিওতে আছে (উল্লেখ্য যে, এ ভিডিওটির ৪ মিনিট ৪৮ সেকেন্ড থেকে সেই বক্তব্য রয়েছে)–


ডাক্তার জাকির নায়েকের উক্ত বক্তব্য বাংলা ডাবিংয়ে শুনতে চাইলে ইউটিউবের নিম্নোক্ত ভিডিওটি দেখুন (উল্লেখ্য যে, এ ভিডিওটির ১ ঘন্টা ১৬ মিনিট ৪২ সেকেন্ড থেকে সেই বক্তব্যটি পাবেন)–

♦পর্যালোচনা♦

এটা ডাক্তার জাকির নায়েকের ঈমানবিধ্বংসী ভ্রান্ত থিউরি। কোন অর্থেই কোন মহিলা নবী পৃথিবীতে আসেন নি। আল্লাহ তা‘আলা বিশেষ হিকমতের জন্য পৃথিবীতে নবী হিসেবে শুধুমাত্র পুরুষগণকেই মনোনীত করেছেন, কোন মহিলাকে নয়।

অপরদিকে উক্ত কথার দ্বারা ডাক্তার জাকির নায়েক প্রকারান্তরে গোলাম আহমদ কাদিয়ানীর মত রাসূলুল্লাহ (সা.)-এর খতমে নবুওয়াতের উপর আ্ঘাত হেনেছেন। গোলাম আহমদ কাদিয়ানী যেমন বিশেষ দৃষ্টিকোণে নবী তথা ‘যিল্লী নবী’ দাবী করেছে, তেমনি উক্ত বর্ণনায় ডাক্তার জাকির নায়েক রাসূলুল্লাহ (সা.)-এর নবুওয়াতের পরে বিবি ফাতেমা ও বিবি খাদীজাকে ‘নবী মানে এমন ব্যক্তি যিনি আল্লাহর পছন্দের এবং যিনি পবিত্র ও খাঁটি’-এ বিশেষ দৃষ্টিকোণে ‘নবী’ সাব্যস্ত করেছেন (নাউযুবিল্লাহ)। এটা রাসূলুল্লাহ (সা.)-এর খতমে নবুওয়াত আকীদার উপর স্পষ্ট হামলা–যা ঈমানবিধ্বংসী কাজ।

(প্রমাণ : আল-কুরআন, সূরাহ মুমিন, আয়াত নং ৭৮/ আক্বায়িদুল ইসলাম, ১ম খণ্ড, ৩১২ পৃষ্ঠা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version